ইউটিউব চ্যানেলের মোবাইল নম্বর ভেরিফিকেশন কেন এতো গুরুত্বপূর্ণ?


ইউটিউব চ্যানেলের মোবাইল নম্বর ভেরিফিকেশন- ইউটিউব একটি বিশ্বের মধ্যে বৃহৎ ভিডিও শেয়ারিং প্লাটফর্ম, যেখানে মানুষরা স্বতন্ত্রভাবে তাদের ভিডিও শেয়ার এবং সংগ্রহ করতে পারেন। এখানে প্রক্যেকে নিজেদের ইচ্ছেমতন আলাদা আলাদা চ্যানেল তৈরি করতে পারেন।

তবে এই চ্যানেল ক্রিয়েটের মধ্যে গুরুত্বপূর্ণ একটি সেটিংস হলো ইউটিউব চ্যানেলের মোবাইল নম্বর ভেরিফিকেশন করা।

ইউটিউব চ্যানেলের মোবাইল নম্বর ভেরিফিকেশন
ইউটিউব চ্যানেলের মোবাইল নম্বর ভেরিফিকেশন


ইউটিউব চ্যানেলের মোবাইল নম্বর ভেরিফিকেশন এতো গুরুত্বপূর্ণ কারণ এটি বিভিন্ন সুরক্ষা প্রদান করে। ইউটিউব চ্যানেল মালিকের মোবাইল নম্বর ভেরিফাই করা হয় যাতে নিশ্চিত হতে পারি চ্যানেলটির মালিক যে ব্যক্তি বা সংস্থা বলে দাবি করছেন, সেটা সত্যি বা সঠিক। এটি চ্যানেলটির ভৌগোলিক অবস্থান অন্যান্য ব্যক্তিগত তথ্যের সাথে মিলে যাবে।

নিচের এই ভিডিওতে আমরা সেই ইউবিটিউব চ্যানেলটি কিভাবে মোবাইল দিয়ে ভেরিফাই বা ভেরিফিকেশন করা যায় তার সম্পূর্ণ প্রক্রিয়া দেখতে পাবো-

উপরের ভিডিও অনুযায়ী যদি আপনি আপনার ইউবিটিউব চ্যানেলটি ভেরিফাই করেন তাহলে আপনার ইউবটিউব চ্যানেলটি সঠিক ভাবে ভেরিফাই হবে। আর এই ভেরিফিকেশন প্রক্রিয়ার মাধ্যমে আমরা নিশ্চিত হই যে, আমার ইউবটিউব চ্যানেলটি আমার মোবাইল নম্বর ব্যবহার করে ভেরিফাই করতে সক্ষম হয়েছি।

এইভাবে চ্যানেল ভেরিফিকেশন করলে আমাদের চ্যানেলটি অনেকটা হ্যাকারদের হাত থেকে রক্ষা করতে পারি। এমনকি যদি কখনও হ্যাকার আমাদের ইউবটিউব চ্যানেলটি হ্যাক করার চেষ্টাও করে, তাহলেও আমারা আমাদের চ্যানেলটিকে ফিরিয়ে আনার জন্য এই নম্বরটি সেই সময় ব্যবহার করে ফিরিয়ে আনতে পারি।

চ্যানেল মালিক যখন তাদের মোবাইল নম্বর ভেরিফিকেশন করেন, তখন তারা নিশ্চিত হয় যে চ্যানেল টি নিজের পরিচালনায় আছে এবং সাথে সাথে এটি একটি প্রাথমিক সুরক্ষা প্রদান করে।  

ব্লগিং করে কত টাকা আয় করা যায়

Post a Comment (0)
Previous Post Next Post